How to earn money from Internet or online

Make money online.



ইন্টারনেট থেকে আয় করার সহজ উপায়


আধুনিক প্রযুক্তির বিকেলে, ইন্টারনেট আমাদের জীবনে অপূর্ণ সংসার হয়ে গেছে। এখান থেকে আমরা সম্পূর্ণ নতুন এবং সহজ উপায়ে টাকা আয় করতে পারি। নিম্নলিখিত পদক্ষেপগুলি মাধ্যমে আপনি ইন্টারনেট থেকে টাকা উপার্জন করতে পারেন:

১. ওয়েব ডেভেলপমেন্ট: আপনি ওয়েবসাইট ডিজাইন করতে এবং ডেভেলপ করতে পারেন এবং সেই সঙ্গে ওয়েব এপ্লিকেশন তৈরি করতে পারেন। ক্লায়েন্টদের জন্য ওয়েবসাইট বা এপ্লিকেশন তৈরি করে আপনি উপার্জন করতে পারেন।

২. অ্যাফিলিয়েট মার্কেটিং: অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আপনি অন্যদের পণ্য বা পরিষেবা প্রচার করে উপার্জন করতে পারেন এবং প্রতিশ্রুতি অনুযায়ী কমিশন পেতে পারেন।

৩. অনলাইন শিক্ষা: আপনি যদি কোনও নিবন্ধনকৃত জ্ঞান অথবা কোর্স নিয়ে থাকেন, তবে অনলাইনে শিক্ষা প্ল্যাটফর্মে কোর্স প্রদান করে টাকা উপার্জন করতে পারেন।

৪. ব্লগ লেখা: যদি আপনার লেখা কাজে অবলম্বন থাকে তবে আপনি ব্লগ লেখার মাধ্যমে প্রয়োজনীয় পাঠকদের আকর্ষণ করে টাকা আয় করতে পারেন।

৫. ফ্রিল্যান্সিং: আপনি আপনার দক্ষতা অনুসারে অনলাইন ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মে কাজ পাওয়ার চেষ্টা করতে পারেন এবং প্রকল্প সম্পন্ন করে টাকা উপার্জন করতে পারেন।

এগুলি মাত্র কোনও সাধারণ উপায়, কিন্তু এগুলি নির্দিষ্ট দক্ষতা এবং পরিকল্পনা প্রয়োজন করে। আপনি যদি প্রতিষ্ঠিত ও বিশ্বস্ত প্ল্যাটফর্মে কাজ করতে চান, তবে আগে ভাল তথ্য সংগ্রহ করে নিবেন এবং ধৈর্য্য ধারণ করতে থাকুন।



কোথায় শিখবেন - 


বাংলাদেশ সরকার কর্তৃক Skill For Employment Invesment Program (SEIP) এর মাধ্যমে সরকারি খরচে স্নাতক সমমান বাংলাদেশি নাগরিক এই প্রোগ্রামে অংশ নিয়ে টেকনিকাল দক্ষতা বাড়াতে পারবেন। 


প্রশিক্ষণ শেষে ভাতা 
কোর্স সম্পন্ন হবার পর সনদ প্রদান
কোর্স শেষে যোগ্য প্রশিক্ষণার্থীদের চাকরি পেতে সহায়তা 
নারী, আদিবাসী, দরিদ্র জনগোষ্ঠী ও প্রতিবন্ধীদের জন্য বিশেষ অগ্রাধিকার।

কোর্সটি কাদের জন্য - 

প্রার্থীকে স্নাতক চতুর্থ বর্ষে অধ্যয়নরত/ স্নাতক অথবা ডিপ্লোমা উত্তীর্ণ হতে হবে
কোর্স চলাকালীন সময়ে প্রশিক্ষণার্থীকে অবশ্যই ঢাকায় অবস্থান করতে হবে। কারণ এটি অফলাইন কোর্স।
জাতীয় পরিচয়পত্র থাকতে হবে।




কোর্সটি করার জন্য কি কি কাগজপত্র অত্যাবশ্যক?


জাতীয় পরিচয়পত্র
অনার্স/ মাস্টার্স/ ডিপ্লোমা সার্টিফিকেট এর ফটোকপি
অনার্স চতুর্থ বর্ষে অধ্যয়নরতদের ক্ষেত্রে রেজাল্ট হয়ে যাওয়া পূর্বের সব বর্ষ বা সেমিস্টারের মার্কশীট
বর্তমানে অন্য কোথাও চাকুরিরত হলে সেখানকার নিয়োগপত্র



রেজিস্ট্রেশন লিংক- https://seip.bitm.org.bd/seip/registration/dhaka

নিবন্ধন করার কিছু দিনের মধ্যেই আপনাদের সাথে ইমেইল এবং এসএমএস এর মাধ্যমে যোগাযোগ করা হবে। কোর্সটি সম্পর্কে আরও বিস্তারিত জানতে ইনবক্স করতে পারবেন https://www.facebook.com/BASIS.SEIP এই লিংকের মাধ্যমে।


No comments

Powered by Blogger.