Happy Father's Day


একটি প্রশান্ত গ্রামে আছেন একজন ছোট্ট ছেলে নামঃ অনীশ। অনীশের বাবা সেই গ্রামের সবাইকেই ভালোবাসেন এবং তারা সবসময় আপন সাহায্যের জন্য উপস্থিত থাকেন। বাবা সব সময় প্রেম ও আদরের সাথে অনীশকে সম্প্রেষণ করেন।

একদিন গ্রামে পিতার দিন উদযাপনের আগে অনীশ মায়ের কাছে বসে আছে। তার চোখে আনন্দের ঝর্ণা দেখে মা জিজ্ঞেস করলেন, "অনীশ, তুমি বাবার দিন কেমনে উদযাপন করতে চাও?"

অনীশ উত্তর দিল, "মা, আমি বাবাকে একটি বিশেষ আশীর্বাদ দিতে চাই। আমি চাই বাবাকে বলতে পারি যতটা করে তার জন্য আমি তাকে ভালোবাসি।"

মা উম্মুক্ত হতে হাসলেন। তিনি বললেন, "অনীশ, তুমি যদি বাবাকে ভালোবাসো তাহলে তোমার অভিভাবক হয়ে উঠেছেন। তোমার বাবার জন্য প্রেম এবং সম্মান সবসময় অন্যদের সাহায্য করার মতো থাকে। তুমি চাইলে বাবার জন্য কিছু বিশেষ করতে পারো, যেন তাকে আরও আনন্দ দেয়া যায়।"

উদ্যমশীল হতে অনীশ সঙ্গীন হৃদয়ে মায়ের বাণীটি মনে করে রাখল। তার মনের গল্পটি প্রকাশ করতে স্বাধীন বাবা দিনের জন্য কিছু নতুন সজ্জায় শুরু করল।

সেই বিশেষ দিনে, অনীশ সকলকে মিলিয়ে বলল, "আমরা সবাই একটি কঠিন পরিশ্রম করে পিতাদের কাছে একটি অনুগ্রহ করতে পারি। আমরা সকলে করতে পারি তাদের প্রতি আমাদের প্রেম ও শ্রদ্ধা প্রকাশ করা।"

এরপর অনীশ পিতার সন্তুষ্টিকর হাসির মুখ দেখতে পায়। সবাই একসাথে একটি সুন্দর সুরে গান করে দিল, পিতার জন্য প্রেমের সংগীত।

এরপর অনীশ পিতার হাত ধরে বলল, "বাবা, আপনার জন্য আমার শুভেচ্ছা। আপনি এমন একজন মহান পিতা যিনি সবসময় আমাদেরকে প্রেম ও সম্মান দেন। আমি আপনার প্রেম ও পরিশ্রমের জন্য আপনার কৃতজ্ঞ। বাবা, আপনি আমার জন্য অনমনীয় অর্থেই গুরু।"

এই মধুর বাণী শুনে বাবা অনেক ভালো লাগলেন। সে অনুভব করলেন যে তার সন্তানটি তাঁকে প্রেম করে এবং সম্মান করে। তার হৃদয় খুব সন্তুষ্ট হয়ে গেল।

সে দিন থেকেই অনীশ প্রতিদিন পিতার জন্য বিশেষ কিছু করতে প্রস্তুত থাকত। সে তাঁকে সবসময় প্রেম ও সম্মান দেয়। অনীশ বোধ করতে পারে, বাবা তার পাশে সবসময় থাকেন।

এই মধুর গল্পটি আমরা বুঝতে পারি কিনা, বাবা সবসময় আমাদের জন্য মহান। তাদের প্রেম এবং সম্মান আমাদের জীবনে অপারগ। আমরা বাবাদের প্রেম এবং সম্মান প্রদর্শন করতে পারি পিতার দিনের উদযাপনে।

No comments

Powered by Blogger.